Please wait...

গুরুত্বপূর্ণ তথ্য

  • ডোপ টেস্ট পদ্ধতি নির্ধারণ এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। পদ্ধতিটি অনুমোদনের পর তার প্রয়োগ হবে। ফলে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির ফি জমা দেয়ার পর শিক্ষার্থীদের ডোপ টেস্ট রিপোর্ট মনোনীত বিভাগ/ইনস্টিটিউটে নিয়ে আসার প্রয়োজন নেই। পদ্ধতি চূড়ান্ত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।
  • সকল ইউনিট এ ভর্তি প্রক্রিয়া ও শিক্ষার্থীদের করনীয় সম্পর্কে জানতে ওয়েবসাইটের সাধারন নোটিশ সেকশনে "ভর্তি প্রক্রিয়া" সংক্রান্ত নোটিশটি দেখুন। (লিংক->"সাধারণ নোটিশ")
  • গ-ইউনিটের কোটায় বিভাগ মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা আগামী ১৪ জানুয়ারী ২০২২ তারিখের মধ্যে "ভর্তি ফি" বাটনে ক্লিক করে অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে।
  • খ-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে নাট্যকলা, নৃত্যকলা ও সংগীত বিভাগে মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা ১২ জানুয়ারী ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে।
  • ঘ-ইউনিটের চূড়ান্ত বিষয় মনোনয়ন প্রকাশ করা হয়েছে। ড্যাশবোর্ড থেকে "বিষয় মনোনয়ন" বাটনে ক্লিক করে পরিবর্তিত বিষয় দেখা যাবে। ভর্তির বিস্তারিত জানতে ঘ- ইউনিটের নোটিশ দেখুন ।
  • ঘ-ইউনিটের থিয়েটার, সংগীত ও নৃত্যকলা বিভাগে ভর্তির সাক্ষাৎকার ১০, ১১ ও ১২ জানুয়ারি, ২০২২ অনুষ্ঠিত হবে। বিস্তারিত জানতে ঘ-ইউনিট এর নোটিশ দেখুন। >
  • ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত এবং পছন্দক্রম অনুযায়ী বিভাগ মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা ২ জানুয়ারী ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে।বিস্তারিত জানতে ক-ইউনিটের নোটিশ সেকশন দেখুন।
  • ক-ইউনিটের "সর্বশেষ" ধাপের বিষয় মনোনয়ন প্রকাশ করা হয়েছে। ড্যাশবোর্ড থেকে "বিষয় মনোনয়ন" বাটনে ক্লিক করে পরিবর্তিত বিষয় দেখা যাবে।
  • ক-ইউনিটে বিভিন্ন কোটায় বিষয় মনোনয়ন দেওয়া হয়েছে। ড্যাশবোর্ড থেকে "বিষয় মনোনয়ন" বাটনে ক্লিক করে পরিবর্তিত বিষয় দেখা যাবে।
  • ক-ইউনিটের পঞ্চম ধাপের বিষয় মনোনয়ন প্রকাশ করা হয়েছে। ড্যাশবোর্ড থেকে "বিষয় মনোনয়ন" বাটনে ক্লিক করে পরিবর্তিত বিষয় দেখা যাবে।
  • গ-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত এবং পছন্দক্রম অনুযায়ী বিভাগ মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা ২৯ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে।
  • খ-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত এবং পছন্দক্রম অনুযায়ী বিভাগ মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা ২৫ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে। ২৬ ডিসেম্বর ২০২১ তারিখে ফি প্রদানকৃত ছাত্র-ছাত্রীরা প্রাপ্ত বিভাগ/ইনস্টিটিউট-এ স্বশরীরে হাজির হবে।
  • চ-ইউনিটের বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত এবং পছন্দক্রম অনুযায়ী বিভাগ মনোনয়ন প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা ২৬ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে ভর্তি ফি প্রদানসহ, বেতনাদি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারবে।
গুরুত্বপূর্ণ তারিখ সমূহ
বিষয় তারিখ ও সময় ইভেন্টের অবস্থা
আবেদন শুরু(ক,খ,গ,ঘ,চ ইউনিট) 8-MAR-2021 05.00 PM সময় শুরু হয়েছে
আবদেন শেষ(ক,খ,গ,ঘ,চ ইউনিট) 31-MAR-2021 11:59 PM সময় শেষ হয়েছে
ফী প্রদানের শেষ তারিখ(ক,খ,গ,ঘ,চ ইউনিট) 01-APR-2021 11:59:59 PM সময় শেষ হয়েছে
প্রবেশ পত্র ডাউনলোড শুরু(ক,খ,গ,ঘ,চ ইউনিট) 11-SEP-2021 03:00:00 PM সময় শেষ হয়েছে
ক-ইউনিট, ভর্তি পরীক্ষা 01-OCT-2021 11:00:00 AM to 12:30:00 PM পরীক্ষা শেষ হয়েছে
খ-ইউনিট, ভর্তি পরীক্ষা 02-OCT-2021 11:00:00 AM to 12:30:00 PM পরীক্ষা শেষ হয়েছে
গ-ইউনিট, ভর্তি পরীক্ষা 22-OCT-2021 11:00:00 AM to 12:30:00 PM পরীক্ষা শেষ হয়েছে
ঘ-ইউনিট, ভর্তি পরীক্ষা 23-OCT-2021 11:00:00 AM to 12:30:00 PM পরীক্ষা শেষ হয়েছে
চ-ইউনিট, ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) 09-OCT-2021 11:00:00 AM to 11:30:00 PM পরীক্ষা শেষ হয়েছে
আই.বি.এ, ভর্তি পরীক্ষা 11-OCT-2021 03:00:00 PM to 05:00:00 PM পরীক্ষা শেষ হয়েছে
অন্যান্য তথ্য
পরীক্ষার অঞ্চল সমূহ
ঢাকা বিভাগ
চট্টগ্রাম বিভাগ
রাজশাহী বিভাগ
খুলনা বিভাগ
সিলেট বিভাগ
রংপুর বিভাগ
বরিশাল বিভাগ
ময়মনসিংহ বিভাগ